এআই-চালিত চ্যাটবট সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

PaGoal
By -
0

 এআই-চালিত চ্যাটবট সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার



ChatGPT, OpenAI-এর টেক্সট-উৎপাদনকারী AI চ্যাটবট, সারা বিশ্বে সাইক্লোন তুলেছে। এটি প্রবন্ধ, কোড আর আরও প্রদত্ত সংক্ষিপ্ত পাঠ্য প্রম্পট, হাইপার-চার্জিং উত্পাদনশীলতা লিখতে সক্ষম। 


এআই-চালিত চ্যাটবট (ChatGpt) হল একটি এলআইডি (AI) ভিত্তিক চ্যাটবট সিস্টেম। এটি বিচিত্র ধরনের টেক্সট ও ভার্চুয়াল আইন্টারফেস সম্প্রদান করতে পারে সহজেই মানুষের পাশে সম্পর্ক করতে উপযোগী হয়। এটি মানুষের পাশে সাধারণ বাংলা ভাষায় নির্ধারিত মঙ্গল করে আলাদাভাবে বচন বলতে পারে। 


এটি প্রশ্নগুলির জবাব দেয়, খবর সরবরাহ করে আর সাধারণ চ্যাটিং আর নির্দিষ্ট কাজের পাশে মানুষের পাশে পরিচয় করাতেও সমর্থ। এটি মূলত নির্দিষ্ট ক্ষেত্রে দেওয়া নির্দিষ্ট উপাদানের পাশে সম্পর্কিত জিজ্ঞাসা উত্তরের জন্য ব্যবহার করা হতে পারে, যেমন ধরুন হোটেল বুকিং, কেনাকাটা, প্রযুক্তি খবর আর ভিন্ন ভিন্ন সাধারণ সংবাদের জন্য। এটি একটি কৌশলগত মডেল যা শিক্ষাগতভাবে কার্য করে আর পরিবর্তন করে যায় আপনার পাশে আলাদাভাবে বচন বলতে পারে।

 তবে, এটি একটি মেশিন শিক্ষা মডেল, অতএব নিজেকে তার প্রশিক্ষণ মূলত স্বনির্ভরশীল করে।কিন্তু এটার আরও একটা... খারাপ দিকও আছে। যাই হোক না কেন, এআই সরঞ্জামগুলি চলে যাচ্ছে না - আর প্রকৃতপক্ষে কয়েক মাস পূর্বে এটি চালু হওয়ার পর থেকে নাটকীয়ভাবে প্রসারিত হয়েছে। প্রধান ব্র্যান্ডগুলি এটি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছে, উদাহরণস্বরূপ, বিজ্ঞাপন আর বিপণন অনুলিপি তৈরি করতে AI ব্যবহার করে৷ এবং OpenAI এতে অনেক বিনিয়োগ করছে। ChatGPT সম্প্রতি GPT-4 দিয়া সুপার-চার্জ করা হয়েছে, OpenAI-এর ল্যাবগুলির সর্বশেষ ভাষা-লেখার মডেল। 

অর্থপ্রদানকারী ChatGPT ব্যবহারকারীদের GPT-4-এ অ্যাক্সেস রয়েছে, যা পূর্বে ChatGPT চালিত মডেলের চেয়ে স্বভাবতই আর সাবলীলভাবে লিখতে পারে। GPT-4 ছাড়াও, OpenAI সম্প্রতি ChatGPT কে ইন্টারনেটের পাশে সংযুক্ত করেছে প্লাগইনগুলি আলফাতে উপলব্ধ ব্যবহারকারীদের আর অপেক্ষা তালিকায় থাকা ডেভেলপারদের জন্য। এখানে ChatGPT পণ্যের আপডেট আর রিলিজের একটি টাইমলাইন রয়েছে, সর্বশেষ থেকে আরম্ভ করে, সর্বদা আপডেট করা হবে। 


এছাড়াও মোরা সবচেয়ে সাধারণ প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নের জবাব দিই (নীচে দেখুন)। সাম্প্রতিক ChatGPT আপডেটের টাইমলাইন 7 সেপ্টেম্বর, 2023 Opera GX ChatGPT-চালিত AI সংহত করেছে OpenAI এর ChatGPT দিয়া চালিত, AI ব্রাউজার Aria ব্যবহারকারীদের অনুসন্ধান, প্রশ্ন জিজ্ঞাসা আর কোড লেখার একটি সহজ উপায় দিতে মে মাসে Opera-এ চালু হয়েছে। আজ, কোম্পানি ঘোষণা করেছে যে এটি আরিয়াকে অপেরা জিএক্সে আনছে, ফ্ল্যাগশিপ অপেরা ব্রাউজারের একটি সংস্করণ যা গেমারদের জন্য তৈরি করা হয়েছে।


 নতুন বৈশিষ্ট্যটি Opera GX ব্যবহারকারীদের সর্বশেষ গেমিং খবর আর টিপস খুঁজে পেতে ব্রাউজার AI এর পাশে ডায়রেক কমিউনিকেশন করতে দেয়। 31 আগস্ট, 2023 OpenAI শ্রেণীকক্ষে ChatGPT ব্যবহার করে শিক্ষকদের জন্য একটি নির্দেশিকা প্রকাশ করেছে ওপেনএআই শিক্ষার ক্ষেত্রে সিস্টেমের চিত্রটিকে অনেকটা পুনর্বাসন করতে চায়, কারণ চ্যাটজিপিটি ক্লাসরুমে চুরির ফলে বিতর্কিত হয়েছে। ওপেনএআই শ্রেণীকক্ষে চ্যাটবটকে কার্য করার জন্য একটি নির্বাচনের উপায় প্রস্তাব করেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)