আপনি যখন কর্মচারীদের আবর্জনার মতো ব্যবহার করেন

PaGoal
By -
0

 আপনি যখন কর্মচারীদের আবর্জনার মতো ব্যবহার করেন তখন এটি ঘটে




যখন আপনি কর্মচারীদের আবর্জনা করেন, এটি বিভিন্ন প্রভাব ফেলতে পারে:


1. কর্মচারীদের মনোযোগ ও উত্সাহ কমে যেতে পারে। লোভপ্রবণ ব্যবসায়ী হিসেবে আপনি নিজের অকার্যকর সময় ব্যয় করবেন এবং আপনার কর্মচারীদের প্রতিদিনের কার্যকলাপের চেয়ে বেশি বসে থাকতে পারেন।


2. কর্মচারীদের প্রতিষ্ঠানের সাথে সাবধানের সেতু নিভাতে পারেন। আপনার আবর্জনামূলক আচরণের ফলে কর্মচারীদের আনন্দ এবং সম্মানের সংক্রান্ত অনুভূতি কমে যেতে পারে, যা অব্যাবহিত কর্মচারীদের অন্যতম কারণ হতে পারে।


3. প্রতিষ্ঠানের শেয়ারহোল্ডারদের প্রতি অপ্রিয়তা উত্পন্ন হতে পারে। যদি আপনার কর্মচারীদের সহায়তার কেন্দ্রে থাকার প্রতিশ্রুতি থাকে না এবং তারা আন্তরিকভাবে আপনাকে চাপিযে তোলেন, তবে আপনি সম্ভবত অপ্রিবাদী এবং অস্বাভাবিক কাজের জন্য তাদের সামর্থ্য উপহাস করছেন।


4. কর্মচারীদের সামরিক ও মানসিক স্বাস্থ্য নিয়ে আপনার অবদান থাকতে পারে। আপনার আবর্জনামূলক আচরণের ফলে কর্মক্ষমতা কমে যেতে পারে এবং কর্মচারীদের মানসিক চাপ উত্পন্ন হতে পারে।



এই মতো আচরণ করে যদি আপনি কর্মচারীদের আবর্জনা জানেন, তবে আপনার অস্বাভাবিক আচরণটি শেষ করার মাধ্যমে পরিবেশে একটি গুণগত পরিবর্তন সৃষ্টি করতে পারেন।


যদি আপনি কর্মচারীদের আবর্জনা জানেন তবে আপনার অস্বাভাবিক আচরণ পরিবেশে একটি গুণগত পরিবর্তন উত্পাদন করতে পারে। যেমন, কর্মচারীদের সাথে সুসংবাদ সাধারণত দৈনিক দরপত্রিকা অথবা ইমেইলের মাধ্যমে যান্ত্রিকভাবে বক্তব্য করা যেতে পারে। এছাড়াও, আপনি নির্ধারিত সময়ে কর্মচারীদের সঙ্গে মিটিং করতে পারেন যাতে তাদের মতামত এবং চিন্তাগুলি জানতে পারেন। 

সাথেই আপনি কর্মচারীদের বিভিন্ন উপায়ে ভূগলে বিজ্ঞাপন পোস্ট করতে পারেন যা তাদের অবদান ও অদম্য শ্রম সম্পর্কিত দর্শানোর জন্যে এনালিটিক্স ব্যবহার করতে পারে। সহজে বলতে গেলে, আপনি কর্মচারীদের সংকট এবং কার্যক্রমের উপার্জনের জন্য একটি সুসংগঠিত পরিবেশ প্রদান করতে পারেন।

Tags:

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)