মাটির রেফ্রিজারেটর তৈরী করে সাড়া ফেলে দিন!

PaGoaL
By -
0

মাটির রেফ্রিজারেটর তৈরী করে সাড়া ফেলে দিন!

PaGoaL - The Super Psychological Master Mind

প্রারম্ভিকতা

নাহ বিষয়টি মোটেই  এর উদ্ভাবন নয় তবে অবশ্যই ব্যতিক্রমী এবং ক্রিয়েটিভ যা  খুব প্রেফার করবে আপনাকে - যেন দারূণ বিজন্যেস আইডিয়ায় আপনি সফলভাবে আপন ক্যারিয়ার গড়নে প্রয়াসী হতে পারেন।

মাটির রেফ্রিজারেটর

আপনি নিশ্চয়ই জানেন মাটির কুঁজোয় বা কলসে গরমকালে পানি ঠান্ডা থাকে -  বা মাটির ঘরেও গরমকালে তুলনামূলক ঠান্ডা অনুভূত হয়; এখানে মূলত বাষ্পায়নে শৈত্যের সৃষ্টি যা ফিজিক্সের সহজতর একটি সূত্রের ব্যবহৃত প্রায়োগিক ক্ষেত্র মাত্র। আপনি এই সূত্রটাকে কাজে লাগিয়ে ব্যবহারিকভাবে আরও উৎকর্ষ সাধনে প্রায়োগিক ভাবে মাটির ফ্রিজ [আদতে রেফ্রিজারেটর] তৈরী করতে পারেন যা মূলত আপনার এলাকার প্রয়োজন ছাড়িয়ে অনলাইনে সারা দেশে নিমিষেই সাড়া ফেলে দিতে পারেন - এটি দেশের চাহিদা মিটিয়ে ভালো কেয়ালিটির হলে বিদেশেও রপ্তানি হতে পারে।

মূলত ভারতের গুজরাটের মনসুখভাই যিনি কিনা দশম শ্রেণী পেড়ুতে না পারলেও পারলেও সর্বপ্রথম এই ধারান নিয়ে মাটির রেফ্রিজারেটর 'মিট্টিকুল' নামে বাজারজাত করেন যা সেই সময়ে ভারতে বিপুল জনপ্রিয়তা লাভ করে।

আপনি এটির টোটাল প্রসেস ইন্টারনেটেই পেয়ে যাবেন আর এটিতে ইনভেস্টমেন্ট বলতেও তেমন আহামরি খরচ নেই তাই নিজের হাতেই মাটি মাখিয়ে প্রথম হাতেখড়ি দিতে দোষ কি - নিজেই নির্মতা আর নিজেই মার্কেটিং এডভাইজার তাতে টোটাল কোম্পানির মালিক আর ক্রেডিট সবটাই আপনার!

উপসংহার

কে বলতে পারে কাল হয়তো ফিজিক্সের অনন্যতম সাদারণ একটি সূত্র ব্যবহার করে আপনি মাটির তৈরী বিদ্যুৎ ছাড়া গ্রীন বাংলাদেশের এসি তৈরী করতে ফেলতে পারেন - তাতে ক্রিয়েটিভ আইডিয়ার পিনিকটা  -ই না হয় দিলো!!!

আপনার সুন্দর জীবনের তরে নিরন্তর শুভকামনা ও ভালোবাসা রইলো।

#Query_Keyword: Idea

Tags:

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)