ইন্টারনেটের প্রয়োজনীয় সব কিছু এখন হাতের মুঠোয়!

PaGoaL
By -
0

ইন্টারনেটের প্রয়োজনীয় সব কিছু এখন হাতের মুঠোয়!

PaGoaL - The Super Psychological Master Mind

প্রারম্ভিকতা

ইন্টারনেট উদ্ভাবন এবং বিকাশ আমাদের জীবন'কে কতোটা সহজ-সুন্দর আর আরাম-আয়াশে পূর্ণ করছে তা বলাই বাহুল্য!

ইন্টারনেটের কল্যাণে জ্ঞান-বিজ্ঞান, যোগাযোগ, সামাজিকতা, বিনোদন, ক্যারিয়ার প্রভৃতি মানব জীবনের প্রায় প্রতিটি ক্ষেত্র'ই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে নিয়ত উন্নত এবং উৎকর্ষিত হচ্ছে; তথাপি ইন্টারনেটের সুবিশাল জ্ঞান ভান্ডার তথা ডাটাবেইজ হতে আপনার প্রয়োজনীয় বিষয়টি খুজে বের করা একটু হলেও কঠিন বটে - তাই এই মহৎ কাজটি সহজ করতে আবির্ভাব হয়েছিলো সার্চ ইঞ্জিন।

সার্চ ইঞ্জিন

সার্চ ইঞ্জিন যদিও আমাদের কাঙ্ক্ষিত তথ্য সহজে খুজে পেতে সহায়তা করে তবে একটি একক সার্চ ইঞ্জিনে যে ইন্টারনেটের সকল তথ্য মজুদ (ইনডেক্স) আছে এমনটি নয়; বলা বাহুল্য অদ্যবধি ইন্টারনেট জগতে তথ্য অনুসন্ধান সেকশনে একরূপ রাজত্ব করছে Google তবে একটা সময় Yahoo এর জনপ্রিয়তাও বেশ ছিলো; অন্যদিকে টেক-জায়ান্ট Microsoft এর সার্চ ইঞ্জিন Bing এর ব্যবহারকারীও কম নয়! 

অপরাপর তথ্য পাচার হতে নিরাপদে সার্চ করতে DuckDuckGo যেমন জনপ্রিয় তেমনি Baidu, Ask অথবা Yandex বা Naver এর মতো সার্চ ইঞ্জিন বেশ কার্যকরী ভূমিকা পালন করে।

সার্চ ইঞ্জিন বিড়ম্বনা!

এতোসব সার্চ ইঞ্জিনের তথ্য ভান্ডার যেমন যেমন ভিন্ন ভিন্ন তেমনি তাদের অ্যালগরিদম সিস্টেমেও আছে টেকনোলজিক্যাল বৈচিত্র্য। 

উল্লেখিত Google, Yahoo, Bing ইত্যাদি সার্চ ইঞ্জিন মূলত প্লেইন টেক্সট আকারে অনুসন্ধান করা ফলাফল প্রদর্শন করে [যদিচ টেক্সট ব্যতীত ইমেইজ বা এনিমেশন কিংবা ভিডিও ফালফল পাওয়ার জন্য ভিন্ন ভিন্ন Hover বিদ্যমান থাকে বটে] যা মূল একজন সাধারণ ইউজারের কাঙ্খিত বিষয় বস্তুর সন্ধান পেতে একটু হলেও বিড়ম্বনা সৃষ্টি করে বটে।

উদাহরণস্বরূপ আপনি হয়তো বিশেষ একটি Video ইন্টারনেটে খুঁজতে চাইছেন - কিন্তু Google বা Yahoo সার্চ ইঞ্জিনে প্রথমদিকে আপনি ব্লগ পোস্ট বা আর্টিকেল কিংবা নিউজ আকারে সে বিষয়ে তথ্য পাবেন কিন্তু আপনার প্রয়োজনীয় Video টি হয়তো সরাসরি নাও পেতে পারেন [হয়তো ভিডিও পাওয়ার জন্য সোর্স পাবেন কিন্তু সেটাতেও আরেক ধাপ রিডাইরেক্ট হতে হচ্ছে আপনাকে - সিংহভাগ সময় বিভিন্ন রিডাইরেকশন হতে কাঙ্খিত কনটেন্ট পাওয়াও বড্ড এক ঝামেলা হয়ে দাড়ায়] সেক্ষেত্রে আপনাকে ভিডিও প্লাটফর্ম যেমন Youtube এর শরণাপন্ন হতে হবে।

আবার ভিডিও প্লাটফর্মে যদি আপনি সোস্যাল মিডিয়ার কোন স্পেসিফিক পার্সনের নাগাল পেতে চান তবে কিন্তু সম্ভব হবে না - এইজন্য আপনাকে ঐ ব্যক্তির সহিত LinkUp করতে Facebook বা Twitter অথবা Instagram এর সহায়তা নিতে হবে।

অন্যদিকে Image, Medical Data, Knowledge, Information, Technological Information, Programming, Coding প্রভৃতি বিশেষ বিশেষ সেকশনের স্পেসিফিক তথ্য অনুসন্ধানে রয়েছে ভিন্ন ভিন্ন অনলাইন ওয়েবসাইট।

সুতরাং ইন্টারনেটে যদিও আজকের দিনে পুরো পৃথিবীকে হাতের মুথোয় এনে দিয়েছে তথাপি সেই মুষ্টিবদ্ধ হাত হতে আপনার কাঙ্খিত কনটেন্ট বা বিষয়টি খুঁজে বের করা ততোটাও সহজ হয়ে উঠেনি!

Elite Eye এর চোখে সবকিছু খুঁজে নিন!

ইন্টারনেট হতে কাঙ্খিত কনটেন্ট'টি সঠিকভাবে খুঁজে পেতে চলে এলো PaGoaL এর উদ্ভাবিত Multi Search System যার নাম Elite Eye যেখানে আপনার খোঁজ করা বিষয়বস্তুর ধরণ অনুযায়ী পছন্দমতো সার্চ ইঞ্জিন বা ওয়েবসাইট হতে অনায়েসেই যা চান তাই পেতে পারেন!

Elite Eye ব্যবহার

সর্বপ্রথম আপনি Elite Eye তে প্রবেশ করুন এবং Elite Eye এর Search Box এ আপনার কাঙ্ক্ষিত বিষয়টির Keyword বা সাবজেক্ট লিখুন তারপর আপনার খোঁজ করা বিষয়বস্তুর ধরণ বুঝে [উদাহরণস্বরূপ আপনি যদি একাধিক সার্চ ইঞ্জিনে প্রাপ্ত ফলাফল তুলনা করতে চান তবে General সেকশনে পেয়ে যাবেন Google, Yahoo, Bing ইত্যাদি সার্চ ইঞ্জিন / যদি সোস্যাল মিডিয়া প্লাটফর্মে কিছু খুঁজতে চান তবে রয়েছে Facebook, Twitter, Instagram, TikTok / ভিডিও পেতে রয়েছে Youtube, Vimeo / Knowledge অনুসন্ধানে Wikipedia, Wokispook ইত্যাদি / তথ্য অনুসন্ধানে Quora, Reddit ইত্যাদি। এছাড়াও Elite Eye তে স্পেসিফিকভাব Image, Person Identity, Medical Data, Technology, Coding, Programming, Course, Freelancing, News, Location, Sports, Religion বিভিন্ন সেকশন পাবেন] নির্দিষ্ট Search Hover এ Click করুন; ব্যাস আপনি আপনার খোঁজ করা বিষয় সম্পর্কে অপেক্ষাকৃত সর্বাধিক Best Result পেয়ে যাবেন বলে PaGoaL আশা করে!

উপসংহার 

ইন্টারনেটে জগতে আপনি কি এবং কেমন সেটা যেমন অনেকাংশে আন্দাজ করা যায় আপনার Search করার ধরণের ওপর তেমনি আপনি ইন্টারনেট কতোটুকু ইফেক্টিভলি ব্যবহার করতে পারছেন কিংবা কতোটুকু সফলভাবে ইফিসিয়েন্সি গেইন করবেন সেটা নির্ভর করে আপনি কতোটা দক্ষভাবে Search করতে পারেন - সুতরাং PaGoaL এর Elite Eye আপনাকে যথাসম্ভব Legit উপায়ে Legend অনলাইন সার্ফার বানাতে প্রয়াসী!

আপনার সুন্দর জীবনের তরে নিরন্তর শুভকামনা ও ভালোবাসা রইলো।

#Query_Keyword: Discover

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)