ম্যাক্রো ফটোগ্রাফি : সফল ক্যারিয়ার গড়ার আইডিয়া!

PaGoaL
By -
0

ম্যাক্রো ফটোগ্রাফি : সফল ক্যারিয়ার গড়ার আইডিয়া!

PaGoaL - The Super Psychological Master Mind

ম্যাক্রো ফটোগ্রাফি

আপনার হাতের কাছে মোবাইল আছে - খুব দামী বা আহামরি দারুণ কনফিগারেশনের হয়তো নয়! অন্যদিকে অনলাইনে কিছু করার প্যাশানেটিক ভূত যেমন ঘাড়ে চেপেছে তেমনি দিনদিন বয়স বাড়ছে আর সংসারের চাপ নেওয়ার তাড়াও কাঁধে চাপছে!

কি করা যায় ভাবুন তো?

আপনি চাইলে আপনার হাতের মোবাইলটি দিয়ে ম্যাক্রো ফটোগ্রাফি করতে পারেন - ফটো তোলার জন্য একাডেমিকভাবে ফটোগ্রাফির ওপর পড়াশোনা করা যায় সত্য তবে সবার জন্যই তো সব সম্ভব হয়ে ওঠে না তাই গুগলের সহায়তায় বিভিন্ন কোর্স [ফ্রিতেই পাওয়া সম্ভব] এনরোল বা ডাউনলোড করতে পারেন আর হাতে কলমে দেখিয়ে দিতে ইউটিউবের গাইডলাইন - সর্বোপরি আপনার ঐকান্তিক প্রচেষ্টা যেখানে তীব্র ইচ্ছাশক্তিতে হাল ছেড়ে না দেবার মানসিকতায় মুখ্য!

ম্যাক্রো ফটোগ্রাফি হতে ক্যারিয়ার

আপনার তোলা ম্যাক্রো ফটো আপনি চাইলে আপনার প্রফোশনাল ফেসবুকে পেইজে আপ করতে পারেন [তাতে অন্যজন তাদের প্রয়োজনীয় ফটো তুলতে আপনাকে হায়ার করতে পারেন] এছাড়াও ইউটিউব ও ফেসবুকের শর্ট ভিডিও ক্যাটাগরিতে ফোটা তোলার প্রারম্ভিকতা হতে ফটো তোলা অবধি [এতোটুকু ডিউরেশান পিরিয়ড] এর ভিডিও দ্বারা আর্ন করতে পারেন। আপনি চাইলে বিভিন্ন শখের শৈখিন মানুষদের নিকট ঐসব ফটো বিক্রি করতে পারেন - অনলাইনেই তো এমন বহু মার্কেটপ্লেস আছে অথবা আজকের এনএফটি কালকের ডলারের নোটে কনভার্ট হতে কতোক্ষন?! 

এমন অনেকে আছেন যারা তুলনামূলক রিসার্চ করতে এইসব ফটোর প্রয়োজন হয় তাদের নিকট সেইসব সেল করতে পারেন অথবা হায়ার হতে পারেন কিংবা অর্ডার গ্রহন করতে পারেন অনলাইনে না অফলাইনে - এটাকে প্যাশান হতে প্রফোশন বানানো মন্দ আইডিয়া নয় কিন্তু!

আপনার সুন্দর জীবনের তরে নিরন্তর শুভকামনা ও ভালোবাসা রইলো।

#Query_Keyword: Idea

Tags:

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)